April 30, 2024, 2:09 am

আজ ড. ইউনূসের মামলার রায়

যমুনা নিউজ বিডি: গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে হওয়া মামলার রায় ঘোষণা করা হবে আজ। সোমবার (১ জানুয়ারি) ঢাকার শ্রম আদালত-৩ এর বিচারক শেখ মেরিনা সুলতানার আদালতে এ রায় ঘোষণার কথা রয়েছে।

মামলায় উভয় পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত রোববার (২৪ ডিসেম্বর) রাত সোয়া ৮টার দিকে রায়ের জন্য এদিন ধার্য করেন আদালত। ওইদিন ইউনূসের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেন আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন। এ মামলা থেকে ইউনূসসহ বিবাদীদের খালাস চান তিনি। অপরদিকে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান। তিনি ড. ইউনূসের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এর আগে, চলতি বছর ২২ আগস্ট এ মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়। সাক্ষ্যগ্রহণ শেষে গত ৮ নভেম্বর আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দেন তারা। এরপর থেকে মামলার যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। সেই থেকে দশম দিনের মতো যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য ১ জানুয়ারি ধার্য করা হয়। ড. মুহাম্মদ ইউনূসের পক্ষে তার আইনজীবী শ্রম আইন লঙ্ঘনের এ মামলা বাতিলের আবেদন করেন। তা খারিজ করে দেন আদালত। গত ৮ মে মামলা বাতিলের আবেদন খারিজের বিরুদ্ধে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের লিভ টু আপিল খারিজ করে দেন আপিল বিভাগ।

এরপর গত ৬ জুন আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD